ইসরাইল বসতি স্থাপনের কাজ করেই চলেছে…


৫ ই এপ্রিল, ২০১৪
( ইসরাইল ফিলিস্তিনি জনগনের বিরুদ্বে গনহত্যা চালিয়ে যাচ্ছে। বিশ্ব নেতারা এর বিরুদ্বে কোন ব্যবস্থাই নিচ্ছেন না। এই গন হত্যার পেছনে আমারিকা সহ সকল পশ্চিমা দেশ গুলোর সমর্থন রয়েছে।)

জেরুসালেম (এপি) জেরুসালেমের পূর্ব প্রান্তে ইসরাইলীরা ৭০০ বাড়ি নির্মানের পরিকল্পনা বাস্তবায়নের জন্য এগিয়ে যাচ্ছে। এটা এখন আর কোন গোপন বিষয় নয় – এই তথ্য জানিয়েছে ওয়াসিংটন ভিত্তিক বসতি সংক্রান্ত একটি সংস্থা । তাঁরা বলছেন, যা নতুন করে ফিলিস্থিনি সমস্যার সমাধানে আরো একটি বাঁধা হয়ে দাঁড়াবে।

হেগিত অফ্রান বলেন, যখন শান্তির বিষয়ে আলোচনা চলছে – তখন ইসরাইল নতুন করে আর ও ৭০৮ টি বাড়ি নির্মানের জন্য টেন্ডার আহবান করেছে। যা নির্মান হবে জেরুসালেমার পূর্ব দিকে গিলওতে ।

অফ্রান প্রশ্ন তোলেন যে টেন্ডারটি গত সোমবার নবায়ন করা হলো তা বিগত নভেম্বর ২০১৩ তে প্রথম প্রকাশ করা হয়েছিলো। তিনি বলেন, আমি এটা বুঝতে পারছি না – কেন ইসরাইল এই ধরনের পদক্ষেপ নিচ্ছে। তবে এটা পরিস্কার যে ইসরাইল চায় না ফিলিস্তিন – ইসরাইল আলোচনা সফল হোক। শান্তি আসুক মধ্য প্রাচ্যে। তাঁরা তাঁদের গন হত্যা চালিয়েই যেতে চাইছে।

এরিক বেন সাইমন, যিনি ইসরাইলের বিদেশ বিষয়ক মন্ত্রণালয়য়ের মুখপাত্র, তিনি বলেন – এই বিজ্ঞপ্তি আলোচনা শুরুর আগেই প্রকাশ হয়েছিলো। উপযুক্ত নির্মাতা প্রতিস্টান না পাওয়ায় তা আমাদেরকে আবার পুনঃ প্রকাশ করতে হলো।
– একে এম শিহাব

Advertisements